Quora থেকে কিভাবে ইনকাম করে?

Quora থেকে কিভাবে ইনকাম করে?


Quora থেকে কিভাবে ইনকাম করে? এমন প্রশ্ন এখন সবার কাছেই খুবই কমন। যারা যারা Quora ব্যবহার করে এবং তাদের মনে এই প্রশ্ন নেই এমন মানুষ খুজেই পাওয়া যাবে না। তবে আজকে আমি আপনাদের সাথে খুবই তথ্য বহুল আলোচনা করবো যেনো প্রতিটি বিষয় আপনি খুবই পরিষ্কার ভাবে বুঝতে পারেন । তবুও যদি কোনো প্রশ্ন থাকে কমেন্ট এর মাধ্যমে আমাদের জানান অবশ্যই আমাদের টিম আপনাদের কমেন্ট এর রিপ্লে দিবে ইনশাল্লাহ । 

Quora থেকে কিভাবে ইনকাম করে? Quora থেকে ইনকাম করার উপায় - নিজের আইটি বিডি




Quora থেকে স্থায়ী ভাবে ইনকাম করার জন্য অবশ্যই পুরটা পোস্ত পড়তে হবে এবং তাহলেই আপনি একটি পরিষ্কার ধারনা পাবেন 

Quora কি?

Quora হল একটি প্রশ্নোত্তর ওয়েবসাইট যেখানে ব্যবহারকারীরা প্রশ্ন করতে পারে এবং বিভিন্ন ক্ষেত্রে জ্ঞান ও দক্ষতার অধিকারী ব্যবহারকারীদের সম্প্রদায় থেকে উত্তর পেতে পারে। এটি 2009 সালে ফেসবুকের প্রাক্তন কর্মচারী অ্যাডাম ডি’অ্যাঞ্জেলো এবং চার্লি চিভার দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। Quora ব্যবহারকারীদের বিভিন্ন বিষয়ের উপর প্রশ্ন পোস্ট করার অনুমতি দেয় এবং অন্যান্য ব্যবহারকারীরা উত্তর, অন্তর্দৃষ্টি, মতামত এবং ব্যক্তিগত অভিজ্ঞতা প্রদান করতে পারে। তাহলে Quora থেকে কিভাবে ইনকাম করে? 


Quora থেকে কিভাবে ইনকাম করে? Quora থেকে ইনকাম করার উপায় - নিজের আইটি বিডি

Quora জ্ঞান, অভিজ্ঞতা এবং মতামত শেয়ার করার একটি প্ল্যাটফর্ম হিসেবে জনপ্রিয়তা অর্জন করেছে। এটি বিজ্ঞান, প্রযুক্তি, কলা, ব্যবসা, সংস্কৃতি, ইতিহাস এবং আরও অনেকগুলি সহ বিষয়গুলির একটি বিস্তৃত অ্যারে কভার করে। ব্যবহারকারীরা নতুন বিষয়বস্তু সম্পর্কে আপডেট এবং বিজ্ঞপ্তি পেতে নির্দিষ্ট বিষয়, ব্যক্তি বা প্রশ্ন অনুসরণ করতে পারেন।

See also  ময়মনসিংহ পপুলার হাসপাতালের ডাক্তারদের তালিকা


** গুগল নিউজে আমাদের ফলো করুন “নিজের আইটি বিডি


এখন আসা যাক প্রধান আলোচনায় 

Quora থেকে বিভিন্ন ভাবে আপনি ইনকাম করতে পারবেন । তবে Quora থেকে সরাসরি যেমন আপনি ফাইভার কিংবা আপওর্কে যেমন ডলার আয় করে এমন না । আবার ফেসবুক কিংবা ইউটিউবের মতোও বিষয় না । তাহলে কেমন বিষয়? এই Quora থেকে আপনি ট্রাফিক (ভিজিটর) নিয়ে আপনি আপনার ইনকাম করতে পারবেন এবং সেই সাথে আপনি আপনার ব্যবসা বাড়াতে পারবেন যা প্রতিটি ব্যক্তি চায় যারা অনলাইনে কাজ করে । কেউ হয়তো জানে কেউ হয়তো জানে না ।


Quora থেকে কিভাবে ইনকাম করে তার উপায় 

১. ওয়েবসাইটঃ আপনার যদি কোনো ব্লগার ওয়েবসাইট থাকে এবং সেই ওয়েব সাইটে যদি আপনার গুগল এডসেন্স মনিটাইজেশন অন থাকে তাহলে আপনার ওয়েবসাইটে যে এড গুলো দেখাবে সেগুলো থেকে ইনকাম জেনারেট এর জন্য আপনার প্রচুর ট্রাফিক লাগবে এজন্য Quora র মতো কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে ট্রাফিক আপনার ওয়েবসাইটে নিয়ে আসতে পারেন আপনার ওয়েবসাইট পোস্ট Quora তে শেয়ার করার মাধ্যমে ।

২. অ্যাফিলিয়েট মার্কেটিংঃ অ্যাফিলিয়েট মার্কেটিং হলো একটি প্রযুক্তি যার মাধ্যমে একটি ব্যক্তি বা প্রতিষ্ঠান অন্য ব্যক্তির পণ্য বা পরিষেবা বিজ্ঞাপন করে ওই পণ্য বা পরিষেবার বিক্রয় থেকে কমিশন উপার্জন করতে পারে। তখন আপনার পন্য গুলো অধিক ট্রাফিক(ভিজিটর) এর কাছে পৌছাতে Quora ব্যবহার করতে পারেন ।

৩. নিউজ পোর্টালঃ নিউজ পোর্টাল একটি ওয়েবসাইট বা অ্যাপলিকেশন যা সংবাদ, সংবাদপত্র, ব্লগ, বিশেষ প্রতিবেদন, মতামত এবং অন্যান্য মাধ্যমে সংবাদ এবং তথ্য প্রদান করে। এই প্রকার ওয়েবসাইট গুলি একাধিক ক্ষেত্রে পরিচালিত হয়, যেমন বাণিজ্যিক, সামাজিক, প্রাকৃতিক বা বিনোদন সংবাদ ইত্যাদি। এখানেও আপনার ট্রাফিক প্রয়োজন যা আপনি পোস্ট Quora তে পাবেন শেয়ার করার মাধ্যমে ।   

See also  হাদিস অনুযায়ী মেয়েদের নাম অর্থসহ তালিকা (১৫০০+ ইসলামিক নাম)

৪. ইউটিউব চ্যানেলঃ যদি আপনার একটি নতুন ইউটিউব চ্যানেল থাকে এবং যদি আপনার ভিজিটর এবং সাবস্ক্রাইবার কম থাকে তাহলে অনেকে ছোট ছোট ভালো ভালো প্রশ্নের উত্তর দেয়ার মাধ্যমে তাদের লিংক গুলো শেয়ার করে যার মাধ্যমে তারা প্রচুর ভিউ জেনারেট করতে পারে এবং এভাবে ভিডিও গুলো ভাইরাল হয়ে যায় । 

৫. স্পনসর পেইজঃ আপনার যদি ফেসবুক কিংবা ইন্সটাগ্রামে কোনো এমন পেইজ থাকে এবং আপনি যদি প্রডাক্ট গুলো অধিক লোকের কাছে পৌছাতে চান তাহলে আমার মতে Quora হবে আপনার বেস্ট প্লাটফর্ম । যা বর্তমানে সকল রকমের মার্কেটার রা ব্যবহার করে অধিক পরিমানে । 


নতুন Quora ব্যবহারকারীদের জন্য পরামর্শ 

জ্ঞান অন্বেষণের ভূমি, “কোর বাংলা”। নিজের অজানা বিষয় জেনে নেয়া এবং নিজের জানা বিষয়, অন্যকে জানিয়ে দেয়াই এখানে মুখ্য বিষয়। প্রশ্ন, উত্তর বা মন্তব্যের মাধ্যমে চলে সে কাজটি।

একজন নতুন কোরা ব্যবহারকারী বা কোরামিত্র, প্রশ্ন, উত্তর বা মন্তব্যের দ্বারা কোরাবাংলাকে সমৃদ্ধ করবেন, এটাই কাম্য। সামাজিক হিংসা, বিদ্বেষ ছড়ায় বা জাতি, ধর্মের ভেদাভেদ প্রকট করে তোলে বা ব্যক্তিগতভাবে আহত করা হয়, এমনই সব প্রশ্ন, উত্তর বা মন্তব্য করা থেকে বিরত থাকা বাঞ্চনীয়। নেতিবাচক প্রশ্ন, উত্তর বা মন্তব্যের ক্ষেত্রে যোগ্য উত্তর, বা ডাউন ভোট অথবা অভিযোগ জানিয়ে, কোরা বাংলার ইতিবাচকতা রক্ষায় উদ্যোগী হবেন । কোরা বাংলা, দিনে দিনে, উত্তরণের পথেই যাচ্ছে।


Quora-তে আমি কী বিষয়ে প্রশ্ন করতে পারবো?


Quora একটি প্রশ্নোত্তর ও মতামত প্লাটফর্ম, যেখানে ব্যবহারকারীরা প্রশ্ন করতে পারেন এবং অন্যদের মতামত প্রকাশ করতে পারেন। এটি একটি প্রশ্নোত্তর ও অভিযোগ করার জন্য ব্যবহৃত সাধারণ প্লাটফর্ম হিসেবে পরিচিত। আপনি Quora-তে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করতে পারেন, যেমন:কোন ক্ষেত্রে একটি ক্যারিয়ার গড়তে পারি?


  1. একটি নগর শহরে ভ্রমণের জন্য কি ভাল গন্তব্য স্থান রয়েছে?
  2. কোন অ্যাপ্লিকেশনটি সবচেয়ে ভাল ভাবে ইমেইল সংক্রান্ত কাজ সম্পাদন করতে সাহায্য করে?
  3. কোভিড-19 এর বিপর্যয় ও জনগণের মাঝে প্রভাব কীভাবে হয়েছে?
  4. কীভাবে নির্দিষ্ট ভাষা শিখতে শুরু করবো?
See also  Busd Forsage io কি? এটি কিভাবে কাজ করে

উপরে উল্লিখিত বিষয়গুলি কেবলমাত্র সুযোগের উদাহরণ, আপনি Quora-তে অন্যান্য বিষয়গুলিতেও প্রশ্ন করতে পারেন। মনে রাখবেন যে প্রশ্নগুলি যেকোনো বিষয়ে যত্নসহকারে ও সংক্ষিপ্তভাবে লিখা হওয়া উচিত, যাতে অন্য ব্যবহারকারীরা সহজেই উত্তর দিতে পারেন।


আপনার জন্যঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *